ঢাকা,শনিবার, ১৮ মে ২০২৪

চকরিয়ার চেয়ারম্যান পদে ২ জনসহ ৫ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::
চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ৫ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছে জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়।
সেখানে রয়েছে- চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন।
আজ বুধবার (২০ ফেব্রুয়ারি) জেলা নির্বাচন অফিসে অনুষ্ঠিত বাছাই প্রক্রিয়া শেষে  তাদের প্রার্থীরা বাতিল ঘোষণা করেন জেলা নির্বাচন অফিসার ও ২০১৯ সালের উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ বশির আহমেদ।
ভোটারদের স্বাক্ষরে তথ্য সঠিক না থাকার অভিযোগে চেয়ারম্যান প্রার্থী এস.এম সিরাজুল হক ও সাদ্দাম হোসেন মিন্টুর প্রার্থীতা বাতিল হয়।
ভাইস চেয়ারম্যান পদেও একই অভিযোগে স্বতন্ত্র প্রার্থী হেলাল উদ্দিন, মোহাম্মদ আবদুল ওয়াহেদ ও মো. আবদুল্লাহ আল নোমান সবুজের মনোননয়পত্র বাতিলে ঘোষণা করে বাছাই কমিটি। এ সময় জেলা নির্বাচন অফিসার ও ২০১৯ সালের উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ বশির আহমেদ ছাড়াও সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
তবে, অাপিলের জন্য আগামী ৩ দিন সময় পাবে বাতিল প্রার্থীরা।
উল্লেখ্য, দেশে দ্বিতীয় ধাপে আগামী ১৮ মার্চ যেসব উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে তার মধ্যে চকরিয়া উপজেলা পরিষদও রয়েছে।
চকরিয়া উপজেলা নির্বাচনকে সামনে রেখে ইতিমধ্যে সেখানে নির্বাচনী সরগরম শুরু হয়েগেছে। চেয়ারম্যান, নারী ভাইস চেয়ারম্যান ও সাধারন পদে প্রার্থীরা ইতিমধ্যে মনোনয়ন জমা দিয়েছেন।
বুধবার সকাল থেকে জেলা রিটানিং অফিসারের কার্যালয়ে বাছাই অনুষ্ঠিত হয়। চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে চেয়ারম্যান পদে ৬ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন, সাধারণ পদে ৮ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেন।

পাঠকের মতামত: